কক্সবাজার প্রতিনিধি নুরুল বশর।

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান (৬৩)। সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রোববার (০১ নভেম্বর) দুপুর ১২টা ৫০ মিনিটে তিনি মারা যান।

মৃত শাহজাহানের ভাগিনা ও জামাতা কক্সবাজার সিটি কলেজের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান অধ্যাপক মঈনুল হাসান পলাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার মাগরিবের নামাজের পর তার জানাজা নামাজ কক্সবাজার ঈদগাহ ময়দানে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। পরে তাকে বাহারছড়া কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

পারিবারিক সূত্র জানায়, ১৫ দিন আগে বীর মুক্তিযোদ্ধা শাহজাহানের করোনার উপসর্গ দেখা দেয়। পরবর্তী পরীক্ষায় করোনা পজিটিভ আসে তার। শ্বাসকষ্ট বেড়ে গেলে সাতদিন আগে তাকে সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। রোববার দুপুরে তার মৃত্যু হয়।

কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ শাহজাহানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার নুরুল আবছার, কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন, কক্সবাজার জেলা যুবলীগ সভাপতি সোহেল বাহাদুর, কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা,কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর, উখিয়া উপজেলা প্রেসক্লাব, উখিয়া উপজেলা অনলাইন প্রেসক্লাব, উখিয়া উপজেলা মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি, ও কক্সবাজার জেলার সর্বস্তরের নেতাকর্মীরা।